শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইংরেজী, ৬ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

জ্যামাইকায় মুক্তিযোদ্ধা ফখরুল ইসলাম খান স্বরণসভা

সিলেট সান ডেস্ক::

২০২১-০৭-১৬ ০৭:১৭:২৭ /

 

সিলেট পৌরসভার সাকে কমিশনার, প্রবীণ রাজনীতিবিদ এবং হযরত শাহজালাল (রহঃ) স্মৃতিপরিষদ ও দেওয়ান ফরিদ গাজী স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ ফখরুল ইসলাম খান স্বরণে মিলাদ মহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


সংগঠনের পক্ষ থেকে সোমবার জ্যামাইকার তাজমহল পার্টি হলে এ সভার আয়োজন করা হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এহিয়া চৌধুরীর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা শাহাব উদ্দিন।


উৎপল চৌধুরীর পরিচালনায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা বাবরুল হোসেন বাবুল, মুক্তিযোদ্ধা ও কলামিস্ট সুব্রত বিশ্বাস, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এমএ সালাম, আমেরিকার মূলধারার রাজনীতিবিদ মোর্শেদ আলম, হযরত শাহজালাল (রহ.)স্মৃতি পরিষদের উপদেষ্টা ফুয়াদ মুমিত, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইরিন পারভীন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন, প্রচার সম্পাদক হাজী দুলাল মিয়া এনাম, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন আজমল, যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগের সহসভাপতি দরদ মিয়া রনেল, কানিক্টিকাট ষ্টেট আওয়ামী লীগের সাবেক সভাপতি জুনেদ এ খান, কানেক্টিকাট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন চৌধুরী, যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগের সভাপতি খান শওকত, লীগ অব আমেরিকার সাবেক সভাপতি ইমাদ আহমদ চৌধুরী, সাপ্তাহিক নবযুগ পত্রিকার সম্পাদক শাহাব উদ্দিন সাগর, সিলেট সদর সমিতির সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী, উপদেষ্টা শাহ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক নুরুল হক লাল, সিলেট সদর থানা এসোসিয়েশন সভাপতি আব্দুল মালেক খান লায়েক, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি মোস্তফা কামাল, জ্যামাইকা সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, সাবেক ছাত্রনেতা আখতার হোসেন, বিশিষ্ট কবি ও সাহিত্যিক আবদুস শহীদ, গীতিকার ইশতিয়াক রুপু, কমিউনিটি লিডার তৈয়বুর রহমান হারুন, সুফিয়ান খান, ফকু চৌধুরী, ইয়ামিন রশিদ, মোহাম্মদ আদিল, মিসবাউর রশিদ পীর, শাহ সেলিম। শুরুতে পিতার স্মৃতিচারণ মোলক বক্তব্য রাখেন,বড় ছেলে মাহবুব খান ও সেজো ছেলে নিউইয়র্ক মহনগর সেচ্ছাসেবক লীগের সভাপতি মামুন খান। সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহ সভাপতি বাসু মিয়া, সহ সভাপতি আবুল কালাম আজাদ চৌধুরী, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মামুন খান, কার্যকরী কমিটির সিনিয়র সদস্য নিছফার আলী প্রমুখ।


স্মরণসভা বক্তারা বলেন, ফখরুল ইসলাম খান সব সময় সমাজ ও মানুষকে নিয়ে ভাবতেন। তার উদ্যোগে দারুস সালাম মসজিদ, জ্যামাইকার তরুণ প্রজন্মের জন্য ক্লাব ও বাংলা স্কুল, সিলেট সদর থানা এসোসিয়েশন, শাহজালাল স্মৃতি পরিষদ, দেওয়ান ফরিদ গাজী স্মৃতিপরিষদসহ বহু প্রতিষ্ঠান তিনি গড়ে তুলেছেন। তিনি এমন একজন ব্যক্তি, যিনি সারাজীবন ত্যাগের রাজনীতি করেছেন। তার কর্মময় জীবন তাকে বাঁচিয়ে রাখবে।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

নিউজার্সিতে স্বামীর হাতে খুন হওয়া শাপলার দাফন সম্পন্ন, বিশ্বনাথে শোকের ছায়া

নিউজার্সিতে স্বামীর হাতে খুন হওয়া শাপলার দাফন সম্পন্ন, বিশ্বনাথে শোকের ছায়া

কানাডার ইতিহাসে দ্বিতীয় বারের মত এমপিপি হলেন মৌলভীবাজারের ডলি

কানাডার ইতিহাসে দ্বিতীয় বারের মত এমপিপি হলেন মৌলভীবাজারের ডলি

বাংলাদেশি আরিফ আমিরাতে লটারিতে জিতলেন ৪৮ কোটি টাকা

বাংলাদেশি আরিফ আমিরাতে লটারিতে জিতলেন ৪৮ কোটি টাকা

২৬ মে দেশে আসবে আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ

২৬ মে দেশে আসবে আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ

 বিদায় কিংবদন্তি আবদুল গাফফার চৌধুরী

বিদায় কিংবদন্তি আবদুল গাফফার চৌধুরী

দেশের মাটিতে স্ত্রীর কবরের পাশেই সমাহিত হবেন আবদুল গাফফার

দেশের মাটিতে স্ত্রীর কবরের পাশেই সমাহিত হবেন আবদুল গাফফার